শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

উজির ধরণীবাড়িতে স্থায়ী রেলগেট নির্মাণের দাবিতে মানববন্ধন

উজির ধরণীবাড়িতে স্থায়ী রেলগেট নির্মাণের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টারঃ লালমনিরহাট-শান্তাহার রুটের গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের উজির ধরণীবাড়ির গুরুত্বপূর্ণ রাস্তার উপর স্থায়ী রেলগেট নির্মাণের দাবিতে গতকাল শনিবার উজির ওই গেট এলাকায় এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এলাকাবাসীর উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন সরকার, মাহবুবার রহমান, মোখলেছার রহমান, হাবিবুর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, লক্ষ্মীপুর-সাদুল্যাপুর যোগাযোগের মাধ্যম এই রেলগেটটি। বিশেষ করে লক্ষ্মীপুর হাটের দিন অসংখ্য মানুষ ও যানবাহন যাতায়াত করে থাকে। কিন্তু ট্রেন যাতায়াতের সময় সংকেত দেয়ার মত কেউ নেই। ফলে মানুষজন নিজের ইচ্ছামত যাতায়াত করে। রেল লাইনের দুপাশে গাছ থাকায় ট্রেন দেখাও যায় না। বক্তারা অবিলম্বে উজির ধরণীবাড়িতে স্থায়ী রেলগেট নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানান।
উল্লেখ্য, লালমনিরহাট-শান্তাহার রুটের গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের উজির ধরণীবাড়ি রেলগেট (গেট নং ৮১) অরক্ষিত অবস্থায় রয়েছে। এখানে কোনো গেটম্যানও নেই। ফলে এক বছরেই ট্রেনে কাটা পড়ে দু’জনের মৃত্যু হয়েছে। স্থানীয় মাহবুবর রহমান ও পার্শ্ববর্তী সাদুল্যাপুর উপজেলার আবেদ আলী গেট অতিক্রম করার সময় ট্রেনে কাটা পড়ে নিহত হন।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com